টেক গ্রাউন্ড প্রতিনিধি :- ট্যাবলেটের বাজার মন্দা গেলেও এই খাতে শীর্ষে রয়েছে অ্যাপল।

চির প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে শীর্ষস্থান দখলে গ্যালাক্সি ট্যাব ‘এ’ সিরিজের নতুন ট্যাব আনতে যাচ্ছে স্যামসাং। আগামী বছর দেখা মিলবে নতুন এই ট্যাবের।

ফোন বিষয়ক সংবাদ মাধ্যম ৯১মোবাইলসে প্রকাশিত এক প্রতিবেদনে জানা যায় এই তথ্য। ট্যাবটির মডেল নম্বর হতে পারে এসএম পি২০৫। ৩২ গিগাবাইট ইন্টারনাল মোমোরির পাশাপাশি ডিভাইসটি কালো ও ধূসর রঙে পাওয়া যাবে। অপারেটিং সিস্টেম হিসেবে থাকবে অ্যান্ড্রয়েড পাই।

চলতি বছরের আগস্টে গ্যালাক্সি ট্যাব এ১০.৫ নামের একটি ট্যাবলেট এনেছিল স্যামসাং। ডিভাইসটির ১০ দশমিক ৫ ইঞ্চি ডিসপ্লের রেজুলেশন ছিল ১২০০*১৯২০ পিক্সেল। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৫০ চিপসেটের পাশাপাশি ছিল ৩ গিগাবাইট র‍্যাম। পেছনে ও সামনে ছিল ৮ ও ৫ মেগাপিক্সেল ক্যামেরা। ধারণা করা হচ্ছে, নতুন ট্যাবটির কনফিগারেশন গ্যালাক্সি এ ১০.৫ এর মতোই হতে পারে। তবে ডিসপ্লে আকৃতি হতে পারে ৮ ইঞ্চি।

ট্যাবটি মূলত মিডরেঞ্জ ব্যবহারকারীদের লক্ষ্য করে আনা হবে। তবে ডিভাইসটি সম্পর্কে আনুষ্ঠানিকভাবে স্যামসাংয়ের পক্ষ থেকে বিস্তারিত কোনো তথ্য জানানো হয়নি।

আগামী বছর মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে (এমডব্লিউসি) স্যামসাং গ্যালাক্সি এস১০ ও এস১০ প্লাস উন্মোচন করা হবে। সেই ইভেন্টে নতুন ট্যাবটির ঘোষণা আসতে পারে। ট্যাবের পাশাপাশি ‘এফ’ সিরিজের ফোল্ডেবল ফোন আনবে স্যামসাং।

জিএসএমএরিনা অবলম্বনে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here