Image – Tecground

টেক গ্রাউন্ড প্রতিনিধি :- স্মার্টফোন তৈরিতে শাওমির বেশ নাম থাকলেও ট্যাবলেট খুব বেশি তৈরি করে না চিনা এই স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান।

তবে শাওমির একটি ট্যাবলেট সিরিজ আছে মি প্যাড নামের যেটির প্রত্যেকটি আপগ্রেডেড ভার্সন প্রত্যেক বছর একটি করে উন্মুক্ত করে শাওমি।

টেকরাডারের খবরে বলা হয়, গতবছর শাওমি মি প্যাড থ্রি নামের ট্যাবলেটটি বাজারে এনেছিল ৷ তবে খুব বেশি সাড়া পায়নি এর মিডিয়াটেক প্রসেসরের কারণে।

তবে এবছর মি প্যাডের পরবর্তী ভার্সনটি অর্থাৎ মি প্যাড ফোর রিলিজ করে আগের তুলনায় বেশি সাড়া পাবে বলে বিশ্বাস চিনের এই স্মার্টফোন কোম্পানিটির।

কী কী থাকছে

শাওমি মি প্যাড ফোরে থাকবে ৭.৯ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে যা অন্যান্য সাধারন হাই এন্ড ট্যাবলেটের ডিসপ্লে হয়ে থাকে। এই ট্যাবলেটে শাওমি প্রথমবারের মতো ব্যবহার করবে ১৮ঃ৯ অ্যাসপেক্ট রেশিও।

মি প্যাড ফোরে প্রথমবারের মতো থাকছে স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসর যা শাওমি পূর্বে তাদের কোনোওট্যাবলেটে ব্যবহার করেনি। ডিভাইসটির র‍্যাম এবং ইন্টারনাল স্টোরেজ কত হবে তা এখনও সঠিকভাবে জানা যায়নি। সম্পূর্ণ স্পেসিফিকেশন জানার জন্য ডিভাইসটির লঞ্চ পর্যন্ত অপেক্ষা করতে হবে।

এছাড়া এই ডিভাইসটিতে থাকবে ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। অপারেটিং হিসেবে থাকবে অ্যান্ড্রয়েড ৮.০ অরিও সাথে শাওমির নিজস্ব এমআইইউআই ১০।

সম্পূর্ণ ডিভাইসটি ব্যাকআপ করার জন্য থাকবে ৬০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। ডিভাইসটি আগামী ২৫ জুন চিনে লঞ্চ হওয়ার কথা রয়েছে।

দাম

জানা গিয়েছে ভারতে এই ট্যাবটির দাম ১৪ হাজার ৫৯৫ টাকা ৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here