টেক গ্রাউন্ড প্রতিনিধি :- মে মাসে ভারতে লঞ্চ হয়েছিল Realme 1, লঞ্চের ৪০ দিনের মধ্যেই ৪ লক্ষ Realme 1 বিক্রি করেছে Oppo। প্রসঙ্গত Realme 1 এর হাত ধরে নতুন বাজেট স্মার্টফোন ব্র্যান্ড Realme লঞ্চ করেছিল চিনের স্মার্টফোন প্রস্তুতকারী সংস্থা Oppo। শুধুমাত্র অ্যামাজন থেকেই এই ফোন কেনা যাবে। অ্যামাজনে ‘বেস্ট সেলিং’ ফোনের তকমা পেয়েছে Realme 1। এর সাথেই অ্যামাজন ওয়েবসাইতে ৪.৪ তেটিং পেয়েছে এই বাজেট ফোন।

৪০ দিনে চার লক্ষের গন্ডি ছাড়াল Realme 1

তিনটি স্টোরেজ ভেরিয়েন্টে Realme 1 পাওয়া যায়। বেস ভেরিয়েন্ট Realme 1 এ রয়েছে 3GB RAM আর 32GB স্টোরেজ। এর পরের ভেরিয়েনন্টে রয়েছে 4GB RAM আর 64GB স্টোরেজ। আর টপ ভেরিয়েন্টে পাওয়া যাবে 6GB RAM আর 128GB স্টোরেজ। লঞ্চের সময় শুধুমাত্র বায়মন্ড ব্ল্যাক কালার ভেরিয়েন্টে এই ফোন পাওয়া যেত। পরে মুনলাইট সিলভার আর সোলার রেড কালার ভেরিয়েন্টে Realme 1 লঞ্চ করেছে Oppo। ৮,৯৯০ টাকা থেকে Realme 1 এর দাম শুরু হচ্ছে। শিঘ্রই এই ফোনে Android P আপডেট আসবে বলে জানা গিয়েছে।

Realme 1 স্পেসিফিকেশান

Realme 1 এর পিছনে রয়েছে ফাইবার বডি। যার ফিনিশ খানিকটা হিরের মতো দেখতে। নতুন এই ফোনের সামনে রয়েছে ৬ ইঞ্চি FHD+ LCD ডিসপ্লে। ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৮:৯। ৪০৩ পিপিয়াই এর এই ডিসপ্লে তে দারুন শার্পনেস পাওয়া যাবে।

ফোনের ভিতরে রয়েছে MediaTek MT6771 প্রসেসার। আগেই জানানো হয়েছে 3GB RAM ও 32GB স্টোরেজ, 4GB RAM আর 64GB স্টোরেজ, 6GB RAM আর 128GB স্টোরেজ তিনটি স্টোরেজ ও RAM ভেরিয়েন্টে পাওয়া যাবে নতুন এই ফোনটি। Realme 1 এ প্রিলোডেড থাকবে লেটেস্ট অ্যানড্রয়েড ওরিও ৮.১, এর উপরেই চলবে কোম্পানি নিজস্ব কালারওএস ৫.০। ফোনের ব্যাটারি 3410 mAh।

Realme 1এ রয়েছে ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। এই ক্যামেরায় পাওয়া যাবে ডিএসেলার এর মতো বোকে এফেক্ট। এছাড়াও Realme 1 এ রয়েছে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। এছাড়াও নতুন এই ফোনে রয়েছে ফেস আনলকের মতো আধুন সব স্মার্টফোনের ফিচার। যদিও ফিঙ্গারপ্রিন্ট সেন্সার থাকছে না নতুন Realme 1 এ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here