টেক গ্রাউন্ড প্রতিনিধি :- ভারতীয়দের জন্য একের পর এক নতুন অ্যাপ ও সার্ভিস নিয়ে আসুছে গুগল।। এবার সেই তালিকায় নতুন সংযোজন ‘Blog Compass’ অ্যাপ। শুধুমাত্র ভারতীয় ব্লগারদের কিথা মাথায় রেখেই এই ব্লগ লঞ্চ করেছে মার্কিন টেক জায়েন্ট। আপাতত বিটা ভার্সানে লঞ্চ হয়েছে ‘Blog Compass’ অ্যাপ। ইতিমধ্যেই প্লে স্টোর থেকে এই অ্যাপ ডাউনলোড করা যাচ্ছে। তবে শুধুমাত্র ভারতের প্লে স্টোর গ্রাহকরাই এই অ্যাপ ডাউনলোড করতে পারবেন।

ভারতীয়দের ব্লগারদের জন্য নতুন ‘Blog Compass’ অ্যাপ লঞ্চ করল গুগল

প্লে স্টোর লিস্টিং এ জানানো হয়ে এই অ্যাপের মাধ্যমে ব্লগাররা তাদের ব্লগে পোস্ট করার জন্য নতুন টপিকের সন্ধান পাবেন। একই সাথে সব ট্রেন্ডিং টপিকের সন্নধান পাবেন ব্লগাররা। ব্লগারের আগ্রহ ও আগের পোস্টের ইতিহাস দেখে এই অথ্য ব্লগারকে পাঠাবে গুগল। এর সাথেও SEO আরও ভালো করার পরামর্শ দেবে এই অ্যাপ। এর ফলেই গুগল সার্চে উপরে উঠে আসবে সেই ব্লগ।

সম্প্রতি ভারতের জন্য আলাদাভাবে একাধিক অ্যাপ লঞ্চ করেছে গুগল। আলাদা বিভাগে এই অ্যাপগুলি লঞ্চ হয়েছে। সম্প্রতি কম্পানির পেমেন্ট অ্যাপ Tez এর নাম বদলে হয়েছে Google Pay। এর সাথেই নতুন দিল্লিতে ভারতের জন্য বিশেষ ইভেন্টে একাধিক নতুন অ্যাপ ও সার্ভিস লঞ্চ করেছে গুগল। এর সাথেই Android 9.0 Pie Go Edition এ আরও চালো সুরক্ষা ফিচার থাকার কথা জানিয়েছে কোম্পানি।

গুগল জানিয়েছে এবার থেকে Google Assistant এর মাধ্যমে স্থানীয় অ্যাপ ব্যবহার করা যাবে। এর সাথেই কোম্পানিত লাইট ওয়েট অ্যাপ Google Go তে মারাঠি, তেলেগু, মালায়ালম ও তামিলের মতো ভারতীয় ভাষা যুক্ত হওয়ার কথা জানিয়েছে সিলিকন ভ্যালির টেক জায়েন্ট।

অন্ধ্র প্রদেশ সরকারের সাথে হাত মিলিয়ে সেই রাজ্যে ১২ হাজার গ্রামে হাই স্পিড ব্রডব্যান্ড পরিষেবা শুরু করার কথা জানিইয়েছে কোম্পানি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here