টেক গ্রাউন্ড প্রতিনিধি :- পুজোয় প্যান্ডেল হপিং-এ বেরবেন নিশ্চয়ই! বাস, মেট্রো, অটো… সবই চললেও সপরিবার বা শুধু প্রিয়জনের দল বেঁধে ঘুরতে বেরানোর মজাই আলাদা। ক্যাব বুক করে বাড়ির সামনে থেকে একসঙ্গে উঠে সোজা পৌঁছে যান পছন্দের পুজো প্যান্ডেলগুলিতে। কিন্তু আপনার মোবাইলে যদি ওলা বা উবার-এর অ্যাপ না থাকে? Play Store থেকে ডাউনলোড করতে বসলেন নাকি? তার আর দরকার নেই। কারণ, এ বার Google Assistant-এর মাধ্যমেই ভারতে ট্যাক্সি বুক করা যাবে।

বৃহস্পতিবার এই কথা জানিয়েছে Google। Google Assistant ব্যবহার করে কন্ঠস্বরের মাধ্যমে Ola, Uber, Meru, Grab, Lyft, Go-Jek-সহ একাধিক অ্যপ ট্যাক্সি বুক করা যাবে। শুধু তাই নয়, ট্যাক্সি বুক করার পরে কত ক্ষণ অপেক্ষা করতে হবে বা ভাড়া কত হবে, যাবতীয় তথ্য ট্যাক্সি বুক করার আগেই জানিয়ে দেবে Google Assistant। Android, iPhone বা Google Home থেকে নতুন এই ফিচার ব্যবহার করা যাবে।

Google Assistant-এ কন্ঠস্বরের মাধ্যমে নির্দেশ দিলে খুলে যাবে নির্দিষ্ট ট্যাক্সি সার্ভিস অ্যাপ। এর পর নির্দিষ্ট গন্তব্য জানিয়ে সেই ট্রিপ কনফার্ম করতে হবে। এ ছাড়াও Google Maps ওপেন করে সেখানে ট্যাক্সির জন্য কত ক্ষণ অপেক্ষা করতে হবে বা ট্যাক্সির ভাড়া কত হতে চলেছে, সেই তথ্য জেনে নিতে পারবেন Google Assistant-এর সাহায্যে। তবে আপাতত শুধুমাত্র ইংরাজি ভাষায় নির্দেশ দিলে তবেই Google Assistant-এর সাহায্য মিলবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here