টেক গ্রাউন্ড প্রতিনিধি :- ভারতে যখন ১ লক্ষ টাকার বেশি দামে 256GB iPhone X লঞ্চ হয়েছিল তখন অনেকেই ভেবেছিলেন এটি বিশ্বের সবথেকে দামী স্মার্টফোন। কিন্তু এই কথা একেবারেই সত্যি নয়। এই মুহুর্তে বাজারে সেই ফোনের থেকেও অনেক বেশি দামী ফোন বাজারে রয়েছে। লক্ষ ছাড়ুন, বাজারে আছে কোটি টাকার মোবাইল ফোন। আসুন চোখ বুলিয়ে নেওয়া যাক বিশ্বের সবথেকে দামী দশটি মোবাইল ফোনে।

Diamond Crypto

Diamond Crypto

দাম – ৮.৯৭ কোটি টাকা

বিশ্বের অন্যতম দামী ফোন ডায়মন্ড ক্রিপ্টো। এই ফোনে অয়েছে এনক্রিপটেড ভয়েস কল ও SMS সার্ভিস। কোওন ভাবেই এই ফোন ট্যাপ করা যাবে না। মটোরোলা চিপসেটের এই ফোনে চলে Windows CE অপারেটিং সিস্টেম।

VIPN Black Diamond

   

VIPN Black Diamond

দাম – ২.০৭ কোটি টাকা

ভিয়াইপিএন ব্লাক ডায়ামন্ডের দাম ৩০০,০০০ মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় যা প্রায় ২.০৭ কোটি টাকা। এই ফোন মাত্র পাঁচটি তৈরী করা হয়েছিল। তবে এই ফোন কে ব্যবহার করেন তা জানা যায়নি। ফোনের মধ্যে ব্যবহৃত হীরের জন্যই এতো দাম এই ফোনের।

Savelli Champagne Diamond

   

Savelli Champagne Diamond

দাম – 39.36 লক্ষ টাকা

এই ফোনেও অনেক দামী জিনি ব্যবহার হয়েছে। ফোনের দাম ৫৭,০০০ মার্কিন ডলার। ফোনটি তৈরী হয়েছে ১৮ কেরাট সোনা দিয়ে। এর সাথেই এই ফোনে থাকবে হীরে। এই ফোনে Android অপারেটিং সিস্টেম চলবে।

Goldvish Eclipse

   

Goldvish Eclipse

দাম – ৫.২৭ লক্ষ টাকা

এই ফোনের দাম ৭৬৬৮ মার্কিন ডলার। ভারতীয় মূদ্রায় যা প্রায় ৫.২৭ লক্ষ টাকা। সম্পূর্ণ হাতে তৈরী এই ফোনের বাইরের দিক চামড়া দিয়ে তৈরী। ফোনের ভিতরে রয়েছে Qualcomm চিপসেট আর Androoid অপারেটিং সিস্টেম।

Goldvish Eclipse – Magic Onyx Alligator smartphone

   

Goldvish Eclipse – Magic Onyx Alligator smartphone

দাম – ৫.৫ লক্ষ টাকা

এটি তুলনা মূলক কম দামের মডেল। দাম মাত্র ৫.৫ লক্ষ টাকা। এই ফোনের ভিতরেও রয়েছে Qualcomm চিপসেট আর Androoid অপারেটিং সিস্টেম।

Sirin Solarin

   

Sirin Solarin

দাম – ৯ লক্ষ টাকা

এই ফোনের প্রধান আকর্ষন ফোনের প্রাইভেসি। এই ফোন কোনভাবেই হ্যাক করা সম্ভব না বলে দাবি করেছেন প্রস্তুতকারীরা। ফোনের দাম ৯ লক্ষ টাকা। ফোনে চলবে Android Lollipop অপারেটিং সিস্টেম।

Porsche Design Huawei Mate RS

   

Porsche Design Huawei Mate RS

দাম – ১,৭৯,৩১৮ টাকা

এই ফোনটি হুয়েই এর মেট ১০ ফনের আলাদা ভেরিয়েন্ট। 512GB স্টোরেজেই ফোনের দাম ২৫৯৯ মার্কিন ডলার। বিশেষ চামড়ার কেসে পরশে ডিজাইন ছাড়া এই ফোনের বাকি সব ফিচার মেট ১০ ফোনের সাথে একই।

Honor Note 10 Rolls Royce

   

Honor Note 10 Rolls Royce

দাম – ১,০২,৩৯৩ টাকা

সম্প্রতি এই ফোন লঞ্চ করেছে অনর। চিনে এই ফোনের দাস্ম ৯৯৯৮ ইউয়ান। যা প্রায় ১,০২,৩৯৩ টাকার সমান।

 

Oppo Find X Lamborghini edition

   

Oppo Find X Lamborghini edition

দাম – ১.৫২ লক্ষ টাকা

ওপ্পো ফাইন্ড এক্স এর সাথে এই বিশেষ এডিশান ফোন বাজারে আনে চিনের কোম্পানিটি। স্পেসিফিকেশানে এই ফোন ফাইন্ড এক্স এর সাথে একই। এই ফোনের দাম ১.৫২ লক্ষ টাকা।

Tonino Lamborghini Alpha One

   

Tonino Lamborghini Alpha One

দাম – ১,৬৯,০৯৯ টাকা

এই ফোনের দাম ২৪৫০ মার্কিন ডলার যা ভারতীয় মুদ্রায় প্রায় ১,৬৯,০৯৯ টাকা। ফোনের পিছনে রয়েছে লেদার কেস। রয়েছে 4GB RAM, 64GB স্টোরেজ আর Android Nougat আপারেটিং সস্টেম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here