টেক গ্রাউন্ড প্রতিনিধি :- টেলিকম যুদ্ধে এয়ারটেল, জিও ভোডাফোন ও আইডিয়াকে এক চুল জায়গা ছাড়তে নারাজ রাষ্ট্রায়াত্ত্ব টেলিকম সংস্থা ভারত সঞ্চার নিগম লিমিটেড (BSNL)। দম্প্রতি কোম্পানির প্রায় সব প্রিপেড প্ল্যান ঢেলে সাজিয়েছে BSNL। এবার মাত্র ৩৯ টাকায় আনলিমিটেড কলিং এর সাথে একাধিক অন্য সুবিধা নিয়ে এলো BSNL।

মাত্র ৩৯ টাকায় আনলিমিটেড কলিং দেবে BSNL

BSNL এর ৩৯ টাকার প্রপেড প্ল্যানে গ্রাহকরা দেশের যে কোন মোবাইল নম্বরে সম্পূর্ণ বিনামূল্যে ফোন করতে পারবেন। দিল্লি ও মুম্বাই সহ দেশের সব সার্কেলে এই প্ল্যান চালু করেছে ভারত সঞ্চার নিগম লিমিটেড। ৩৯ টাকার এই প্ল্যানে আনলিমিটেড কলিং এর সাথেই BSNL গ্রাহকরা ১০০ টি SMS আর কলার টিউন সার্ভিস বিনামূল্যে পেয়ে যাবেন। ৩৯ টাকার এই প্ল্যানের ভ্যালিডিটি ১০ দিন। যদিও এই প্ল্যানের সাথে কোন ডাটা সুবিধা দেবে না BSNL। ডাটা ব্যবহার করতে চাইলে ৩৯ টাকার প্ল্যানের সাথে আলাদা ডাটা প্ল্যান রিচার্জ করতে হবে।

এই বছরের শুরুতে এই রকম দুইটি ভয়েস প্ল্যান লঞ্চ করেছিল ভারত সঞ্চার নিগম লিমিটেড। BSNL –এর ৯৯ টাকার প্ল্যানে গ্রাহকরা আনলিমিটেড কলিং এর সাথেই ১০০ টি SMS বিনামূল্যে পেয়ে যাবেন। BSNL এর ৯৯ টাকার এই প্ল্যান ২৬ দিন ভ্যালিড থাকবে। এছাড়াও কলিং এর জন্য লম্বা ভ্যালিডিটির ৩১৯ টাকার প্ল্যান লঞ্চ করেছিল BSNL। এই প্ল্যানেও গ্রাহকরা আনলিমিটেড কলিং এর সুবিধা পাবেন। ৩১৯ টাকার প্ল্যানের ভ্যালিডিটি ৯০ দিন। এই প্ল্যানের সাথে গ্রাহকরা বিনামূল্যে কলার টিউন সুবিধা পেয়ে যাবেন।

জিওর ৪৯ টাকার প্ল্যানের সাথে BSNL এর নতুন এই ৩৯ টারা প্ল্যানের অনেকটাই সামঞ্জস্য রয়েছে। জিও ৪৯ টাকার প্ল্যানে গ্রাহকরা আনলিমিটেড কলিং এর সুবিধা পান। এর সাথেই গ্রাহক 1GB 4G ডাটার সুবিধা পান। এই ডাটা শেষ হয়ে গেলে 64kbps স্পিডে আনলিমিটেড ডাটা ব্যবহার করা যাবে। জিওর ৪৯ টাকার প্ল্যানের ভ্যালিডিটি ২৮ দিন। শুধুমাত্র Jio Phone এর গ্রাহকরাই এই প্ল্যান ব্যবহার করতে পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here