টেকগ্রাউন্ড কনটেন্ট কাউন্সিলর : মহামারি করোনাভাইরাস থামাতে পারলো না মাইক্রোসফটকে। প্রতিষ্ঠানটি এরই মধ্যে বেশ কিছু নতুন পণ্য উন্মোচন করেছে।

এসব পণ্যের মধ্যে রয়েছে শক্তিশালী চিপসেটের উইন্ডোজ ১০ সারফেস বুক ৩, সারফেস গো ২ এবং নতুন হেডফোন ও এয়ারবাডস।

সারফেস গো ২

২০১৮ সালে উন্মোচন করা সারফেস গো এর মতোই। এই কম্পিউটারের অন্যতম উদ্দেশ্য হচ্ছে শিক্ষার্থীদের কাছে পৌঁছে দেওয়া। তাই এর দাম শুরু হয়েছে ৩৯৯ মার্কিন ডলার থেকে।

ডিভাইসটি ১০. ৫ ইঞ্চির। রয়েছে শক্তিশালী প্রসেসর। ৫ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে এতে। চার জিবি র‍্যাম ও ৬৪ জিবি রমের সারফেস গো ২ যুক্তরাষ্ট্রের বাজারে বিক্রি শুরু হবে আগামী ১২ মে থেকে।

সারফেস বুক ৩

উচ্চ ক্ষমতাসম্পন্ন সারফেস বুক ৩ আনা হয়েছে মূলত গ্রাফিক ডিজাইনার, ডেভেলপার এবং পেশাগত ব্যবহারকারীদের জন্য। যে কারণে এর দাম শুরুই হবে ১৫৯৯ ডলার থেকে।

ডিজাইন আহামরি নতুন কিছু নেই। বলতে গেলে আগের মতোই। তবে এতে ব্যবহার করা হয়েছে ইন্টেলের ১০ প্রজন্মের প্রসেসর। রাখা হয়েছে আলাদা করে গ্রাফিক্স এনভিডিয়া কোয়ার্ড আরটিএক্স ৩০০০ গ্রাফিক।

মাইক্রোসফট এই ডিভাইসটি দিয়ে অ্যাপলের ম্যাকবুক প্রোর সঙ্গে টক্কর দিতে চায়। এটি একই সঙ্গে ট্যাবলেট আকারেও ব্যবহার করা যাবে। আগামী ২১ মে থেকে এটি বাজারে পাওয়া যাবে।

সারফেস হেডফোন

দ্বিতীয় প্রজন্মের সারফেস হেডফোন এনেছে মাইক্রোসফট। নয়েজ ক্যানসেলিং হেডফোনটিতে রয়েছে ১৩ লেবেল পর্যন্ত নয়েজ ক্যানসেল করার সুবিধা। এটির ব্যাটারি লাইফ অনেক বেশি। এটি প্রথম অবস্থায় শুধু কালো রঙে আনা হচ্ছে। ১২ মে থেকে এটির বিক্রি শুরু হবে। দাম ২৪৯ ডলার।

সারফেস এয়ারবাডস ডক ২

এর বাইরেও মাইক্রোসসফট নতুন করে এয়ারবাডস ডক ২ এনেছে। আসলে এই এয়ারবাডস গত অক্টোবরে আনার কথা থাকলেও তা পিছিয়ে যায়। তবে এবার সেটি আনলো প্রতিষ্ঠানটি। এয়ারবাডসটির দাম ২৬০ ডলার।

এর বাইরেও মাইক্রোসফট একটি ইউএসবি-সি ট্র্যাভেল হাব এনেছে। যার দাম ১০০ ডলার।

গার্ডিয়ান অবলম্বনে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here