টেক গ্রাউন্ড প্রতিনিধি :-  জুন মাসে Mi Pad 4 ট্যাবলেট লঞ্চ করেছিল Xiaomi। এবার আপডেটেড Mi Pad 4 Plus ট্যাবলেট বাজারে নিয়ে এলো চিনের কোম্পানিটি। Mi Pad 4 এর থেকে একাধিক আপগ্রেড সহ নতুন Mi Pad 4 Plus লঞ্চ করা হয়েছে। এর মধ্যেই অন্যতম আগের থেকে বেশি রেসোলিউশানের ডিসপ্লে, আরও বড় ব্যাটারি ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সার।

লঞ্চ হল Mi Pad 4 Plus: দাম ও স্পেসিফিকেশান

Mi Pad 4 এর মতোই Mi Pad 4 Plus ট্যাবলেটেও মেটালিক বিল্ট ব্যবহার করেছে Xiaomi। তবে Mi Pad 4 Plus এ ডিসপ্লের নীচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার ব্যবহার করা হয়েছে। তবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার ছাড়াও আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সের সাহায্যে নতুন এই ট্যাবলেটে ফেস আনলক ফিচার ব্যবহার করেছে Xiaomi। Wifi ও Wifi+সেলুলার দুই ভেরিয়েন্টেই নতুন Mi Pad 4 Plus পাওয়া যাবে।

Mi Pad 4 Plus এ রয়েছে একটি ১০.১ ইঞ্চি (1920×1200 পিক্সেলস) ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। Mi Pad 4 Plus এর ভিতরে রয়েছজে একটি Snapdragon 660 চিপসেট। এর সাথেই থাকবে 4GB RAM আর Adreno 512 GPU।

64GB ও 128GB স্টোরেজ ভেরিয়েন্টে নতুন Mi Pad 4 Plus পাওয়া যাবে। তবে microSD কার্ডের মাধ্যমে এই ট্যাবলেটের স্টোরেজ 256GB পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।

ছবি তোলার জন্য Mi Pad 4 Plus তে থাকবে একটি ১৩ মেগাপিক্সেল f/2.0 রিয়ার ক্যামেরা। এর সাথেই থাকবে একটি ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এই ক্যামেরার মাধ্যমেই Mi Pad 4 Plus থেকে সেলফি ভিদিও কল ও ফেস আনলক ফিচার কাজ করবে।

Mi Pad 4 Plus ট্যাবলেটে Android 8.1 Oreo অপারেটিং সিস্টেমের উপরেই থাকবে কোম্পানির নিজস্ব MIUI স্কিন। এর সাথেই Mi Pad 4 Plus এর ভিতরে একটি বিশান 8,620 mAh ব্যাটারি ব্যবহার করা হয়েছে। USB Type-C এর মাধ্যমে Mi Pad 4 Plus ট্যাবলেট চার্জ করা যাবে।

Mi Pad 4 এর মতোই কালো ও সোনালি রঙে পাওয়া যাবে Mi Pad 4 Plus। আপাতত শুধুমাত্র চিনে এই ট্যাবলেট লঞ্চ করেছে Xiaomi। চিনে 64GB Mi Pad 4 Plus এর দাম ১৮৯৯ ইউয়ান (প্রায় ১৯,২৫০ টাকা)। অন্যদিকে 128GB ভেরিয়েন্টের দাম ২০৯৯ ইউয়ান (প্রায় ২১,৩০০ টাকা)।

১৬ আগস্ট থেকে চিনে Mi Pad 4 Plus বিক্রি শুরু হবে। সেই দেশে কোম্পানির অফিশিয়াল ওয়েবসাইট থেকে এই ট্যাবলেট কেনা যাবে। তবে ভারতে এই ট্যাবলেট কবে লঞ্চ করা হবে সেই বিষয়ে কিছু জানায়নি Xiaomi।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here