টেক গ্রাউন্ড প্রতিনিধি :- নানা গুঞ্জনের পর অবশেষে উন্মোচন হলো শাওমির মিক্স সিরিজের নতুন ফোন। ‘এমআই মিক্স ৩’ নামে ডিভাইসটিতে রয়েছে স্লাইডার ফ্রন্ট ক‍্যামেরা।

বৃহস্পতিবার চীনে এক সংবাদ সম্মেলনে শাওমির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) লেই জুন ডিভাইসটির সঙ্গে সবাইকে পরিচয় করিয়ে দেন।

৬ দশমিক ৩৯ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে, রেজুলেশন ২৩৪০×১০৮০ পিক্সেল। নচবিহীন ডিভাইসটির ডিসপ্লেতে বেজেল রয়েছে খুবই কম। ডিসপ্লেটির স্ক্রিন টু বডি রেশিও ৯৩ দশমিক ৪ শতাংশ।

ডিভাইসটিতে রয়েছে কোয়ালকম স্ন‍্যাপড্রাগন ৮৪৫ চিপসেটের প্রসেসর। ৬, ৮ ও ১০ গিগাবাইট র‍্যাম সংস্করণে পাওয়া যাবে ফোনটি।

ফোনের পেছনে রয়েছে টেলিফটো সেন্সর যুক্ত ১২ মেগাপিক্সেলের ডুয়েল ক‍্যামেরা সেটআপ। সেলফি ও ভিডিও চ‍্যাটের জন্য সামনে রয়েছে ২৪ ও ২ মেগাপিক্সেলের দুটি ক‍্যামেরা।

দেখতে যেমন শাওমি এমআই মিক্স ৩। ছবি: দ্য ভার্জ

ছবির মান যাচাই ও রেটিংয়ের ক্ষেত্রে আদর্শ হিসেবে পরিচিত ওয়েবসাইট ডিএক্সওমার্কের সূচকে ডিভাইসটির স্কোর যথাক্রমে ১০৩ ও ৯৩। যা গ‍্যালাক্সি নোট ৯ ও এইচটিসি ইউ১২ প্লাসের সমান হলেও আইফোন ১০এস ম‍্যাক্স ও হুয়াওয়ে পি২০ প্রোয়ের চেয়ে কম।

৩.৫ এমএম হেডফোন জ‍্যাকহীন ফোনটিতে মেমোরি কার্ড ব‍্যবহার করা যাবে না। ইউএসবি টাইপ সি পোর্ট ও ফাস্ট চার্জিং প্রযুক্তির পাশাপাশি ফোনটিতে রয়েছে ১০ ওয়াটের ওয়‍্যারলেস চার্জিং সুবিধা।

আগামী বছর প্রথম প্রান্তিকে ডিভাইসটির ৫জি সংস্করণ বাজারে আসবে। তবে সে সম্পর্কে সংবাদ সম্মেলনে বিস্তারিত কোনো তথ‍্য জানানো হয়নি।

৮ গিগাবাইট র‍্যাম ও ২৫৬ গিগাবাইট ইন্টারনাল মেমোরি সংস্করণের মূল্য নির্ধারণ করা হয়েছে ৫৭৬ মার্কিন ডলার (প্রায় ৫৭ হাজার ৫০০ টাকা)। ৬ ও ৮ গিগাবাইট র‍্যাম ও ১২৮ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ সংস্করণের মূল‍্য নির্ধারণ করা হয়েছে যথাক্রমে ৪৭৫ মার্কিন ডলার (৪০ হাজার টাকা) ও ৫১৮ মার্কিন ডলার (৪৪ হাজার টাকা)।

অবলম্বনে টিএ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here