টেকগ্রাউন্ড কনটেন্ট কাউন্সিলর : জার্মানিতে চলমান প্রযুক্তি পণ্যের প্রদর্শনী আইএফএ এর মঞ্চে সনি উন্মোচন করেছে টাচ স্ক্রিন ওয়াকম্যান।

এর মডেল এন ডাবলু-জেডএক্স৫০৭। এতে রয়েছে ৩ দশমিক ৬ ইঞ্চির টাচস্ক্রিন, ওয়াইফাই, অ্যান্ড্রয়েড অ্যাপ, মাইক্রেএসডি স্লট ও ইউএসবি পোর্ট। ৬৪ জিবি স্টোরেড সংস্করণের ওয়াকম্যানটি ব্যাকআপ দেবে ২০ ঘণ্টা। নভেম্বর থেকে ডিভাইসটি ৯১৭ ডলারে পাওয়া যাবে।

এছাড়াও, প্রথম ওয়াকম্যান বাজারে আনার ৪০ বছর পূর্তিতে আরেকটি ওয়াকম্যান এনেছে সনি।  ১৯৭৯ সালে বাজারে আসা টিপিএস-এল২ ওয়াকম্যানের কথা স্মরণ করতেই ক্যাসেট প্লেয়ারের আদলে তৈরি করা হয়েছে ওয়াকম্যানটি। এনডাবলু-এ১০০টিপিএস মডেলের ওয়াকম্যানটির কভারের পেছনে ৪০ বছর পূর্তির লোগো আছে। এটি সীমিতভাবে বাজারে ছাড়া হবে।

এছাড়াও, এক্সপেরিয়া ৫ নামের একটি ফোন উন্মোচন করেছে সনি। ৬ দশমিক ১ ইঞ্চির ফোনটিতে আছে অ্যামোলেড ডিসপ্লে।

৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজে সংস্করণে পাওয়া যাবে এটি। তবে চাইলে মাইক্রোএসডি কার্ডের সাহায্যে ১ টেরাবাইট পর্যন্ত স্টোরেজ বাড়ানো যাবে। ফোনটির সামেন আছে ১২ মেগাপিক্সেলের ৩টি ক্যামেরা। সামনে আছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। ব্যাটারির শক্তি ৩১৪০ এমএএইচ। নী, লাল, কালো ও ছাই রঙে এটি পাওয়া যাবে। ৮০০ ডলারের ফোনটি পাওয়া যাবে নভেম্বর থেকে।

অ্যান্ড্রয়েড অথরিটি অবলম্বনে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here