টেক গ্রাউন্ড প্রতিনিধি :- মালয়েশিয়াতে লঞ্চ হল Samsung Galaxy A9। এই ফোনের পিছনে থাকছে চারটি ক্যামেরা। এই প্রথম কোন স্মার্টফোনের পিছনে চারটি ক্যামেরা দেখা যাবে। এর আগে Samsung ও Huawei ফোনের পিছনে তিনটি ক্যামেরা দেখা গেলেও কোন স্মার্টফোনের পিছনে এর আগে চারটি ক্যামেরা ব্যবহার হয়নি। নভেম্বর মাস থেকে Galaxy A9ফোন বিক্রি শুরু করবে স্যামসাং। শুরুতে নির্বাচিত কিছু দেশে বিক্রি শুরু হবে এই ফোন। তবে আপাতত এই ফোন লঞ্চ করলেও Galaxy A9 এর দাম জানায়নি দক্ষিন কোরিয়ার কোম্পানিটি। ভারতে এই ফোন কবে পৌঁছাবে তাও জানা যায়নি।

Samsung Galaxy A9 স্পেসিফিকেশান

Samsung Galaxy A9 ফোনে রয়েছে একটি ৬.৩ ইঞ্চি FHD+ AMOLED ডিসপ্লে। ফোনের ভিতরে থাকছে একটি অজানা অক্টাকোর প্রজেসার। সাথে থাকবে 6GB/ 8GB RAM আর 128GB পর্যন্ত স্টোরেজ। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে 512GB পর্যন্ত বাড়ইয়ে নেওয়া যাবে এই ফোনের স্টোরেজ।

Samsung Galaxy A9 ফোনের প্রধান আকর্ষন ফোনের রিয়ার ক্যামেরা। ছবি তোলার জন্য Galaxy A9 এর পিছনে থকছে চারটি ক্যামেরা। ২৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সারে থাকছে f/1.7 অ্যাপারচার। ১০ মেগাপিক্সেল টেলিফটো লেন্সে থাকবে f/2.4 অ্যাপারচার। এই লেন্সে 2x অপ্টিকাল যুম পাওয়া যাবে। এছাড়াও রয়েছে একটি 8MP ওয়াইড অ্যাঙ্গেল লেন্স আর একটি ৫ মেগাপিক্সেল ডেপ্ত সেন্সার। সেলফি তোলার জন্য Samsung Galaxy A9 এ থাকছে একটি ২৪ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ফোনের পিছনে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার।

কোম্পানি জানিয়েছে Samsung Galaxy A9ফোনে চলবে Android Oreo অপারেটিং সিস্টেম। ফোনের ভিতরে থাকছে একটি 3800 mAh ব্যাটারি। কানেক্টিভিটির জন্য Galaxy A9এ রয়েছে Wi-Fi 802.11 a/b/g/n/ac (2.4/5GHz), VHT80 MIMO, Bluetooth v5.0, ANT+, USB Type-C port, NFC।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here