Image- Tecground

টেক গ্রাউন্ড প্রতিনিধি :- অ্যান্ড্রয়েড ডেভেলপারদের নিয়ে সম্মেলন শুরু হয়েছে জার্মানির বার্লিন শহরে।

‘ড্রয়েডকন বার্লিন’ শীর্ষক এই সম্মেলনে বিভিন্ন দেশ থেকে প্রায় ১ হাজার ২০০ ডেভেলপার অংশগ্রহণ করছেন।

সোমাবার থেকে শুরু হওয়া ড্রয়েডকনের দশম সম্মেলনটি শেষ হবে বুধবার। এতে অ্যান্ড্রয়েড সম্পর্কে সেমিনার এবং ওয়ার্কশপ অনুষ্ঠিত হচ্ছে। বার্লিন, ইউরোপ এবং বিশ্বের অন্যান্য প্রান্ত থেকে গুগল, ইউটিউব, টুইটার, হুয়াওয়ের মত জায়ান্ট কোম্পানির শীর্ষস্থানীয় ডেভেলপাররা বক্তব্য রাখছেন সম্মেলনে।

সম্মেলনে অংশগ্রহণ করা ড্রয়েডকন ঢাকার কান্ট্রি ম‍্যানেজার মহি উস সুন্নাত টেকশহর ডটকমকে বলেন, এই সম্মেলনে এসে বেশ ভালো লাগছে। এতে প্রায় ৩০টি দেশের বিখ‍্যাত কোম্পানির শীর্ষ স্থানীয় ডেভেরপাররা এসেছে। তাদের কাছে থেকে অ‍্যান্ড্রয়েডের নতুন প্রযুক্তি ও ভবিষ্যত নিয়ে অনেক কিছু জানা গেছে।

তিনি আরো বলেন, বাংলাদেশের অ্যান্ড্রয়েড ডেভেলপারদের নিয়ে ড্রয়েডকন ঢাকা নভেম্বর মাসে অনুষ্ঠিত হবে। সেখানে দেশের অ্যান্ড্রয়েড ডেভেলপাররা প্লাটফর্মটি সম্পর্কে আরো বিস্তারিত জানতে পারবেন।

উল্লেখ্য জার্মানিতে অ্যান্ড্রয়েডপ্রেমী আন্তর্জাতিক দলের হাত ধরে ড্রয়েডকন প্লাটফর্মটি পথ চলা শুরু হয় ২০০৯ সাল। এই প্লাটফর্মটি যুক্তরাষ্ট্র, রাশিয়া, যুক্তরাজ্য, চীন, ইতালিসহ বিভিন্ন দেশে ৫৫টির বেশি বৃহৎ আন্তর্জাতিক অ্যান্ড্রয়েড সম্মেলনের আয়োজন করেছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here