টেক গ্রাউন্ড প্রতিনিধি :- সোমবার উন্মোচন হবে ওয়ানপ্লাসের নতুন ফোন ‘সিক্স-টি’। উন্মোচনের একদিন আগে অনলাইনে ফাঁস হয়েছে তার সব তথ্য।

চীনের সামাজিক যোগাযোগ মাধ‍্যমে উইবোতে ফাঁস হওয়া তথ‍্য জানা যায়, ৬ দশমিক ৪ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে সমৃদ্ধ থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেটের প্রসেসর। গ্রাফিক্স সুবিধা দিতে থাকবে অ‍্যান্ড্রেন ৬৩০ জিপিইউ।

ছবি তোলার জন্য পেছনে এফ/১.৭ অ‍্যাপাচারের ১৬ ও ২০ মেগাপিক্সেলের ডুয়েল ক‍্যামেরা সেটআপ থাকছে। সেলফি ও ভিডিও চ‍্যাটের জন্য সামনে মিলবে ২০ মেগাপিক্সেল ক‍্যামেরা।

৮ গিগাবাইট র‍্যামের পাশাপাশি থাকবে ১২৮ গিগাবাইট ইন্টারনাল মেমোরি। ব‍্যবহার করা যাবে না মাইক্রো এসডি কার্ড। ডিভাইসটির পুরুত্ব ৮২×৭৪.৯×১৫৭.৫ এমএম।

১৮০ গ্রাম ওজনের এই ফোনে ব‍্যাকআপ সুবিধা দিতে দেওয়া হয়েছে ৩ হাজার ৭০০ মিলিঅ‍্যাম্পিয়ার ব‍্যাটারি।

এছাড়াও, ফোনটিতে রয়েছে ফোরজি, ওয়াইফাই, ব্লুটুথ ও জিপিএসসহ বেশকিছু সুবিধা। অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ‍্যান্ড্রয়েড ৯.০। তবে নেই ৩.৫ এমএম হেডফোন জ‍্যাক।

উল্লেখ‍্য, ওয়ানপ্লাসের পরিকল্পনা ছিল নিউইয়র্কে ৩০ অক্টোবর ওয়ানপ্লাস সিক্স-টির উন্মোচন করবে। কিন্তু একই দিনে অ্যাপল পণ‍্য উন্মোচন ইভেন্টের আয়োজন করেছে। তাই অ্যাপলের সঙ্গে ব্যবসায়িক দ্বন্দ্বে না জড়াতে ওয়ানপ্লাস ইভেন্টটি একদিন এগিয়ে আনার ঘোষণা দেয়। ইতোমধ‍্যে ২৯ অক্টোবরের সেই ইভেন্টের জন্য প্রতিষ্ঠানটি এক হাজার দর্শককে আমন্ত্রণ জানিয়েছে।

জিএসএমএরিনা অবলম্বনে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here