টেক গ্রাউন্ড প্রতিনিধি :- পথ ভুললেই বা নতুন রাস্তায় গেলে আমাদের একমাত্র ভরসা গুগল ম্যাপ। নেভিগেশানের দুনিয়ায় গুগল ম্যাপকে কেউ টেক্কা দিতে পারছে না। ক্রমাগত উন্নতি করে চলেছে গুগলের এই নেভিগেশান সার্ভিস। এবার আরও এক নতুন ফিচার লঞ্চ করেছে গুগল। এই ফিচারে গুগল ম্যাপের হাত ধরে বাড়ি থেকে অফিস যাওয়া আরও সহ হয়ে যাবে। এবার বাড়ি থেকে অফিস ও অফিস থেকে বাড়ি এই দুই সময়েই গুগল ম্যাপ ব্যাবহারের জন্য কুইক অ্যাকসেস ফিচার লঞ্চ করেছে গুগল।

এবার অফিস যাওয়ার পথ আরও মসৃণ করে দেবে গুগল

এই ফিচার ব্যবহারের জন্য আপনাকে প্রথমে বাড়ি ও অফিস এই দুই ঠিকানা গুগল ম্যাপকে চিনিয়ে দিয়ে হবে। এরপরে আপনি গুগল্কে “Nagvigate me to work” বললেই আপনার ফোনে নেভিগেশান চালু হয়ে যাবে। এরপরে কোন রাস্তায় কেমন ট্রাফিক, কতটা সময় লাগবে এই সবই দেখিয়ে দেবে গুগল ম্যাপ। এছাড়াও বাড়ি ফেরার সময় “Navigate me to home” বললেই একইভাবে আপনার ফোনে বাড়ি ফেরার নেভিগেশান চালু করে দেবে গুগল।

এই পদ্ধতিকে আরও সহজ করে তুলতে একটি কুইক অ্যাকসেস বাটন তৈরী করার সিদ্ধান্ত নিয়েছে গুগল। গুগল ম্যাপের সার্চ বারে এই বাটনটি থাকবে। একটি বাটনে লেখা থাকমে Home আর একটি বাটনে লেখা থাকবে Work। সকালে অফিস যাওয়ার সময় ঐ Work বাটনে ট্যাপ করলেই আপনার নেভিগেশান শুরু হয়ে যাবে। একই ভাবে বাড়ি ফেরা সময় Home বাটন ট্যাপ করতে হবে।

ইতিমধ্যেই গুগল ম্যাপের বিটা ভার্সানে এই ফিচার দেখা গিয়েছে। বিটা ভার্সানে সার্চ বারে ট্যাপ করলে এই অপশান দেখা যাচ্ছে। খুব শিঘ্রই এই ফিচার স্টেবেল ভার্সানে নিয়ে আসা হবে বলে মনে করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here