টেক গ্রাউন্ড প্রতিনিধি :- বন্ধ হচ্ছে ব্যক্তিগত সামাজিক যোগাযোগ মাধ্যমের ওয়েবসাইট পাথ। প্রতিষ্ঠানটি জানিয়েছে, ১৮ অক্টোবর থেকে তাদের সব কার্যক্রম বন্ধ হবে।

সামাজিক যোগাযোগ মাধ্যম পাথ ২০১০ সালে যাত্রা করেছিলো। এই প্লাটফর্মে সর্বোচ্চ ৫০ জন বন্ধু যুক্ত করা যেতো। পরবর্তীতে বন্ধু সংখ্যা বাড়িয়ে ৫০০ করা হয়।

ফেইসবুকে হাজারো বন্ধুর ভিড়ে সত্যিকারের বন্ধু খুঁজে পাওয়া যায় না। সত্যিকারের বন্ধুরা যেন পরস্পরের সঙ্গে যুক্ত থাকতে পারে সেই লক্ষে ডেভ মরিন পাথ তৈরি করেছিলেন বলে জানায় প্রতিষ্ঠানটি।

সে সময় তিনি বলেছিলেন, পাথ একটি ক্ষুদ্র নেটওয়ার্ক এবং শুধুমাত্র আপনার প্রিয় মানুষরাই এখানে থাকবে। তাই এতে ব্যক্তিগত সব মুহূর্ত শেয়ার করা যাবে।

ভেনিজুয়েলা, কলোম্বিয়া, মেক্সিকো, ক্যারিবীয় অঞ্চল, পুয়ের্তো রিকো, ডোমিনিকা প্রজাতন্ত্র ও মধ্য যুক্তরাষ্ট্রের স্প্যানিশ ভাষাভাষী জনগোষ্ঠীর মধ্যে এ অ্যাপ ব্যাপক জনপ্রিয় হয়েছিল।

তবে কেনো সেবাটি বন্ধ করে দেয়া হচ্ছে সে সম্পর্কে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বিস্তারিত কিছু জানানো হয়নি। ধারণা করা হচ্ছে, ফেইসবুক বা টুইটারের মতো সামাজিক যোগাযোগ মাধ্যমের সঙ্গে পাল্লা দিয়ে বাজারে পিছয়ে রয়েছে প্লাটফর্মটি। তাই তা বন্ধ করে দেয়া হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here