টেক গ্রাউন্ড প্রতিনিধি :-  ২০১৮-১৯ আর্থিক বছরের প্রথম ত্রৈমাসিক রিপোর্ট প্রকাশ করল জিও। এই সময়ে জিও গ্রাহকরা মোট 642 GB ডাটা ব্যবহার করেছেন। এই রিপোর্তে জানানো হয়েছে প্রত্যেক গ্রাহক মাসে গড়ে 10.6 GB ডাটা ব্যবহার করেছেন। কোম্পানি জানিয়েছে গ্রাহকের ডাটা ব্যবহারের প্রবণতা দ্রুত গতিতে বেড়ে চলেছে। এই তিন মাসে জিও গ্রাহকরা মোট ৪৪,৮৭১ কোটি মিনিট ফোনে কথা বলেছেন।

মোট কত ডাটা ব্যবহার করেন গ্রাহকরা? জানালো Jio

প্রত্যেক জিও গ্রাহক মাসে গড়ে ৭৪৪ মিনিট কথা বলেছেন বলে এই রিপোর্টে জানানো হয়েছে। একই সাথে মুকেশ আম্বানির কোম্পানি জানিয়েছে এই বিশাল ডাটার বড় অংশ ভিডিও দেখে খরচ করেছেন গ্রাহকরা। একজিন গ্রাহকর গড়ে ১৫.৪ ঘটা ভিডিও দেখেছেন। জিও নেটওয়ার্কে প্রতি মাসে মোট ৩৪০ কোটি ঘন্টার ভিদিও দেখা হয়েছে।

গ্রাহকের এই ব্যবহারের তথ্য ছাড়াও কোম্পানি জানিয়েছে এই তিন মাসে ৬১২ কোটি টাকা লাভ করেছে জিও। কোম্পানির লাভে ১৯.২% বৃদ্ধি এসেছে বলে জানানো হয়েছে। এই তিন মাসে মোট ৮,১০৯ কোটি টাকার ব্যবসা করেছে জিও। যা আগের থেকে ১৩.৮% বেশি।

এই তিন মাসে কোম্পানির গ্রাহক সংখ্যা আগের থেকে অনেকটাই বেড়েছে। এই তিন মাসে ২.৮৭ কোটি নতুন গ্রাহক জিও নেটওয়ার্কে যুক্ত হয়েছেন। আগের তিন মাসে ২.৬৭ কোটি নতুন গ্রাহক জিও নেটওয়ার্কে যোগ দিয়েছিলেন। এই সময়ে ৩ কোটি নতুন গ্রাহক এয়ারটেলে যোগ দিয়েছেন। এর ফলে এখন এয়ারটেলের মোট গ্রাহক সংখ্যা ৩৪.৪ কোটি। অন্যদিকে লঞ্চের মাত্র ২১ মাসের মধ্যেই জিওর গ্রাহক সংখ্যা ২১.৫৩ কোটি।

যদিও গ্রাহক পিছু আয়ে ভাঁটা পড়ার কথা জানিয়েছে জিও। আগে গ্রাহকপ্রতি মাসে ১৩৭ টাকা আয় করত জিও। এখপ্ন গ্রাহক প্রতি সেই আয় ১৩৪.৫ টাকা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here