টেক গ্রাউন্ড প্রতিনিধি :- নিত্যনতুন ফোনের রাজা শাওমি এবার আরও দুটি বাজেট মডেল বাজারে এনেছে। ফোন দুটি রেডমি সিরিজের। একটি রেডমি ৬ ও অন্যটি রেডমি ৬এ।

রেডমি ৬ পাচ্ছে ৫ দশমিক ৪৫ ইঞ্চি, এইচডি প্লাস বা ১৪৪০x৭২০ পিক্সেল রেজুলেশনের ১৮:৯ অনুপাতের আইপিএস এলসিডি ডিসপ্লে। তবে বাদ যাচ্ছে নচ। এতে থাকছে মিডিয়াটেক হেলিও পি২২ অক্টাকোর প্রসেসর। এতে থাকছে ৮টি কর্টেক্স এ৫৩ কোর, পাওয়ার ভিআর জিই৮৩২০ ডুয়ালকোর জিপিউ, আর প্রসেসরের সর্বোচ্চ গতি থাকছে ২ গিগাহার্জ। র‌্যাম থাকবে ৩ অথবা ৪ গিগাবাইট‌, স্টোরেজ দেয়া হবে ৩২ অথবা ৬৪ গিগাবাইট।

ক্যামেরা দেয়া হবে ১২ মেগাপিক্সেল মূল সেন্সরের সঙ্গে ৫ মেগাপিক্সেল আরেকটি সেন্সর মিলিয়ে ডুয়াল ক্যামেরা। সামনে থাকবে ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ব্যাটারি দেয়া হবে ৩ হাজার এমএএইচ। অপারেটিং সিস্টেম থাকবে এমআইইউআই ১০ ইন্টারফেইস সম্বলিত অ্যান্ড্রয়েড ৮ দশমিক ১ ওরিও।

রেডমি ৬এতে থাকবে একই হার্ডওয়্যার ও ডিজাইন। পার্থক্যের মধ্যে আছে প্রসেসর, এতে থাকবে মিডিয়াটেক হেলিও এ২২ অক্টাকোর প্রসেসর। র‌্যাম থাকবে ২ গিগাবাইট, স্টোরেজ থাকবে ১৬ গিগাবাইট। মূল ক্যামেরা দেয়া হবে ১৩ মেগাপিক্সেল।

সবচেয়ে কম মূল্যের ফোন রেডমি ৬এর দাম ধরা হয়েছে ৬৯৯ ইউয়ান বা প্রায় ১০ হাজার ৫০০ টাকা। রেডমি ৬এ ৩ জিবি র‌্যাম আর ৩২ জিবি স্টোরেজ সংস্করণের মূল্য ৭৯৯ ইউয়ান বা প্রায় ১২ হাজার টাকা, আর ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ সংস্করণের মূল্য ধরা হয়েছে ৯৯৯ ইউয়ান বা প্রায় ১৫ হাজার টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here