টেক গ্রাউন্ড প্রতিনিধি :-  ফ‍্যাবলেট সিরিজের নতুন ফোন নিয়ে হাজির হল চীনের অ‍্যাপল খ‍্যাত শাওমি।

বৃহস্পতিবার প্রতিষ্ঠানটি ‘শাওমি এমআই ম‍্যাক্স ৩’ নামে নতুন ডিভাইস উন্মোচন করে। এতে রয়েছে শক্তিশালী ব‍্যাটারি ও ফুলভিউ ডিসপ্লে।

৬.৯ ইঞ্চি ১৮:৯ রেশিওর ফুল এইচডিপ্লাস ডিসপ্লের ডিভাইসটিতে রয়েছে সাড়ে ৫ হাজার মিলিঅ‍্যাম্পিয়ার ব‍্যাটারি। ফলে ডিভাইসটি ব‍্যবহার করার সময় সঙ্গে পাওয়ার ব‍্যাংক নেওয়া লাগবে না। রয়েছে ফাস্ট চার্জিং প্রযুক্তি। মাত্র এক ঘণ্টায় ডিভাইসটি ৭১ শতাংশ চার্জ হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

ছবি তোলার জন্য পিছনে রয়েছে ১২ ও ৫ মেগাপিক্সেলের ডুয়েল ক‍্যামেরা সেটআপ। সেলফি ও ভিডিও চ‍্যাটের জন্য সামনে রয়েছে ৮ মেগাপিক্সেল ক‍্যামেরা।

কোয়ালকম স্ন‍্যাপড্রাগন ৬৩৬ চিপসেটের প্রসেসর যুক্ত ডিভাইসটি ৪ ও ৬ গিগাবাইট র‍্যামের সংস্করণে পাওয়া যাবে। স্টোরেজের উপর নির্ভর করে যথাক্রমে ৬৪ ও ১২৮ গিগাবাইট ইন্টারনাল মেমোরি সংস্করণে পাওয়া যাবে এটি।

এছাড়াও থাকবে ওয়াইফাই, ব্লুটুথ ৫, টাইপ সি ও ৩.৫ এমএম হেডফোন জ‍্যাক সুবিধা।

অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ‍্যান্ড্রয়েড ৮.১ এর কাস্টমাইজ এমআইইউআই ৯.৫। ২২১ গ্রাম ওজনের সমৃদ্ধি ডিভাইসটির পুরুত্ব ১৭৬.১৫×৮৭.৪×৭.৯৯ মিলিমিটার।

কালো, সাদা , নীল ও সোনালী রঙে ডিভাইসটি বাজারে পাওয়া যাবে। ৪ জিবি র‍্যাম যুক্ত সংস্করণে মূল্য ২৫২ মার্কিন ডলার। ৬ জিবি র‍্যাম যুক্ত সংস্করণটির মূল্য ৩০০ মার্কিন ডলার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here