টেক গ্রাউন্ড প্রতিনিধি :- প্রত্যেক মুহুর্তে বদলাচ্ছে বাজার। তাই যে সব ব্যক্তি শেয়ার বেচা-কেনা করেন তাদের বাজারের সব দর সম্পর্কে ওয়াকিবহার থাকা প্রয়োজনীয়। বাজারের আপডেটেড খবর যে কোন সময় শেয়ার বাজারে আপনার ভাগ্য ফিরিয়ে দিতে পারে। আর এই ডিজিটাল যুগে শেয়ার বাজার সম্পর্কে ওয়াকিবহাল থাকা খুব কঠিন নয়। টিভি তো রয়েছেই, তবে এখন নিজের স্ফোনে SMS এর মাধ্যমে যে কোন শেয়ারের লাইভ আপডেট পাওয়া সম্ভব। WhatsApp বা ফেসবুকের জামানায় SMS এর জনপ্রিয়তা কমতে থাকলেও শেয়ার বাজারে আপনার ভাগ্য ফেরাতে পারে একটি SMS।

SMS এ শেয়ার বাজারের আপডেট পাবেন কীভাবে?

নিজের স্মার্টফোন বা কম্পিউটার থেকে যে কোন স্টকের জন্য নিজের ফোন নম্বরে SMS অ্যালার্ট সেট করা সম্ভব। খুব সহজেই এই কাজ করা যাবে। এর জন্য গ্যাজেট গিক হওয়ার দরকার নেই। আসুন এক নজরে দেখে নেওয়া যাক কীভাবে নিজের নম্বরে কোন স্টকের SMS অ্যালার্ট সেট করবেন?

স্টেপ ১। ব্রাউজার ওপেন করে Google.com খুলুন।

স্টেপ ২। Google এ SMS alert ‘সার্ভিস প্রোভাইডারের নাম’ সার্চ করুন। (যেমন SMS alert for NSE India)।

স্টেপ ৩। এই রেজাল্ট থেকে অফিশিয়াল লিঙ্কে ক্লিক করুন।

স্টেপ ৪। এখানে নিজের ফোন নম্বর ও অন্যান্য ব্যক্তিগত তথ্য দিন।

স্টেপ ৫। ফোন নম্বর দেওয়া হয়ে গেলে তা সাবমিট করে দিন।

স্টেপ ৫।
এবার আপনি নিজের ফোন নম্বরে নিয়মিত নির্দিষ্ট স্টকের SMS অ্যালার্টব পাবেন।

তবে এই পদ্ধতি একবার অনুসরন করলে আপনার ফোনে SMS অ্যালার্ট আসতে থাকবে। তবে আপনার ফোনে ‘ডু নট ডিস্টার্ব’ (DND) অন থাকলে এই সার্ভিস কাজ করবে না। সের ক্ষেত্রে SMS অ্যালার্ট শুরু করার আগে DND সার্ভিস বন্ধ করে নিতে হবে।

তবে প্রত্যেক সার্ভিস প্রোভাইডারের ক্ষেত্রে এই পদ্ধতি আলাদা। তাই কোথাও নিজের ব্যক্তিগত তথ্য দেওয়ার আগে ভালো করে পড়ে তবেই নিজের ফোন নম্বর ও অন্যান্য ব্যক্তিগত তথ্য শেয়ার করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here