টেক গ্রাউন্ড প্রতিনিধি :- চিনে গত মাসে Redmi 6 আর Redmi 6A স্মার্টফোন দুটি লঞ্চ করেছে শাওমি। এর পরেই সেই দেশে এই সিরিজের প্রিমিয়াম মডেল Redmi 6 Pro লঞ্চ করেছে শাওমি। চিনের বাজারে দারুন জনপ্রিয়তা পেয়েছে এই তিনটি ফোন। এবার এক রিপোর্টে জানা গেল এই বছর সেপ্টেম্বর মাসে ভারতে লঞ্চ হবে Redmi 6 আর Redmi 6A।

সেপ্টেম্বরে ভারতে আসবে Redmi 6 আর Redmi 6A

2014 সালে এরিকশান কোম্পানি শাওমির বিরুদ্ধে আদালতে যাওয়ায় ভারতে শাওমি নিজেদের ফোনে MediaTek চিপসেট ব্যবহার করতে পারত না। তাই ভারতের লঞ্চ হওয়া শাওমির সব ফোনেই এতদিন Snapdragon চিপসেট দেখা গিয়েছে। আদালতে সেই মামলার নিষ্পত্তি হয়ে যাওয়ার কারনে এবার ভারতে MediaTek চিপসেট সহ Redmi 6 আর Redmi 6A লঞ্চ করবে শাওমি।

Redmi 6 আর Redmi 6A স্পেসিফিকেশান

Redmi 6A তে থাকবে ৫.৪৫ ইঞ্চি HD+ ১৮:৯ ডিসপ্লে। নতুন এই ফোনে ব্যাবহার করা হয়েছে MediaTek Helio A11 চিপসেট। এর সাথেই থাকবে 2GB RAM আর 16GB স্টোরেজ।

Redmi 6A তে থাকবে একটি ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা আর একটি ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। দুটি ক্যামেরাতেই থাকবে আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স সাপোর্ট।

Redmi 6 এ থাকবে একটি ৫.৪৫ ইঞ্চি HD+ ১৮:৯ ডিসপ্লে। নতুন এই ফোনে ব্যাবহার করা হয়েছে MediaTek Helio P22 চিপসেট। 3GB RAM আর 32GB স্টোরেজ ও 4GB RAM আর 64GB স্টোরেজ এই দুটি স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাবে নতুন Redmi 6। এর সাথেই এই ফোনে microSD কার্ড সাপোর্ট থাকবে।

Redmi 6 তে থাকবে ডুয়াল রিয়ার ক্যামেরা সাপোর্ট। এই ক্যামেরার প্রাইমারী সেন্সারটি ১২ মেগাপিক্সেল আর এর সাথেই থাকবে একটি ৫ মেগাপিযেল সেকেন্ডারি সেন্সার। এই ফোনের ক্যামেরাতে থাকবে আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স সাপোর্ট। পোট্রেট মোডে দারুন বোকে এফেক্ট পাওয়া যাবে এই ডুয়াল রিয়ায় ক্যামেরায়। এর সাথেই Redmi 6 এ থাকবে একটি ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

কানেক্টিভিটির জন্য Redmi 6 এ থাকবে Wi-Fi 802.11 b/g/n, Bluetooth 4.2, GPS সাথে A-GPS, GLONASS, BeiDou, 4G VoLTE আর IR ব্লাস্টার। Redmi 6 এ থাকবে একটি নন রিমুভেবেল 3000mAh ব্যাটারি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here