টেকগ্রাউন্ড কনটেন্ট কাউন্সিলর : অ্যাপল স্মার্ট ডেবিট কার্ড আনার পর অনেকটাই সফল হয়েছে। খুব অল্প সময়ে এমন সফলতা দেখে সেই পথ পা বাড়িয়েছে দক্ষিণ কোরিয় ইলেক্ট্রনিক্স জায়ান্ট স্যামসাং।

এক খবরে জানা যাচ্ছে, স্যামসাং ফিজিক্যাল এবং ভার্চুয়াল উভয় ধরনের স্মার্ট ডেবিট কার্ড আনার কাজ করছে। যা একই সঙ্গে অনলাইন এবং রিটেইল দোকান থেকে পণ্য কেনার কাজে ব্যবহার করা যাবে।

এর আগে অবশ্য অ্যাপলের সফলতা দেখে আরেক মার্কিন জায়ান্ট গুগলও স্মার্ট ডেবিট কার্ড আনার কথা জানিয়েছে। তবে ঠিক কবে নাগাদ কার্ডটি উন্মুক্ত করা হবে, কী নাম হবে কার্ডের তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

স্যামসাং সূত্রে জানা যাচ্ছে, চলতি বছর থেকেই স্যামসাং পে সার্ভিস আরও বাড়াবে। এটিকে তারা একটি লাভজনক ব্যবসায় পরিণত করতে চায়।

এই পদক্ষেপের অংশ হিসেবে চলতি গ্রীষ্ম থেকেই স্যামসাং সোফাই’র সঙ্গে পার্টনারশিপে একটি নতুন স্যামসাং পে আনতে যাচ্ছে। যা নতুন উদ্ভাবনী ডেবিট কার্ড হিসেবে অ্যাকাউন্ট ম্যানেজমেন্টের মতো কাজ করবে। এছাড়াও বিষয়টি নিয়ে সামনের সপ্তাহে বিস্তারিত জানানোর কথা জানিয়েছে উত্তর আমেরিকার স্যামসাং ইলেক্ট্রনিক্স বিজনেস সার্ভিসের জিএম এবং স্যামসাং পে’র ভাইস প্রেসিডেন্ট স্যাং অ্যান।

স্যামসাং তার গ্রাহকদের জন্য স্যামসাং পে সেবাটি দিয়ে আসছে। যা পাঁচ বছর পূর্ণ করেছে।

নতুন করে আসতে যাওয়া সেবাটি পে ব্যবহারকারীদের আরও সুবিধা দেবে বলে জানাচ্ছে স্যামসাং।

এক বছর ধরে স্যামসাং মোবাইল মানি পে সেবা আনার জন্য কাজ করে যাচ্ছে।

সম্প্রতি এই খাতে প্রবেশ করেছে চীনা প্রযুক্তি জায়ান্ট হুয়াওয়েও। গত মাসের শুরুতেই তারা নিজেদের পেমেন্ট কার্ড বাজারে আনে।

ইন্টারনেট অবলম্বনে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here